1. admin@odhikarkantho.com : admin :
কক্সবাজারের অন্য উপজেলার তুলনায় মহেশখালী পিছিয়ে কেন? - odhikarkantho
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:২৮ অপরাহ্ন

কক্সবাজারের অন্য উপজেলার তুলনায় মহেশখালী পিছিয়ে কেন?

সাইয়েদ আশেকুল হাইকান খোকা
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

অবশ্যই আমরা জন্মলগ্নে থেকে ভাগ্যবান হয়ে এই মহেশখালীর ভুমিতে জন্ম নিয়েছি। কারন, এই মহেশখালীকে সৃষ্টিকর্তা প্রাকৃতিক সম্পদ দিয়ে ভরপুর করে দিয়েছে এবং দিয়েছে অকৃত্রিম মেধা এই জনপদের মানুষকে। যার ফলস্বরূপ বর্তমানে প্রেক্ষাপট অবলোকন করলে দৃষ্টিগোচর হবে।

তবে অত্যান্ত পরিতাপের বিষয় হলো, সৃষ্টিকর্তার অশেষ এই দানকে ধরে রাখার মানুষের যথেষ্ট অভাবে ভুগছি আমরা! আমি হলফ করে বলতে পারি, যে বা যারা এই মহেশখালীর মানুষের নেতৃত্ব দিচ্ছে তাদের মাঝে বেশিরভাগ নেতাজিরা এই মহেশখালীকে তিলেতিলে শেষ করে দিয়েছে বা দিচ্ছে। তারা অতীত বর্তমান মিলে কোনদিনও এই মহেশখালীর কোন উন্নয়নের কথা নিয়ে চিন্তা করেনি বললেই চলে। তারা শুধু ভোটের রাজনীতি বা নিজের পকেট রাজনীতির মাঝে সীমাবদ্ধ করে রেখেছে নিজেদের।

যদি সত্যিকার অর্থে তারা যদি মনের কামনা নিয়ে এই মহেশখালীকে নিয়ে স্বপ্ন দেখত বা ভাবত, আরো ২০ বছর আগে মহেশখালীতে পরিবর্তনের ছোঁয়া লাগত।

আমাদের আছে, ১। অশেষ প্রাকৃতি সম্পদ ২। হেভিওয়েট নেতৃত্ব ৩। সুশীল এবং সুশিক্ষিত জনশক্তি ৪। মহেশখালীবাসীর বিস্তৃত আত্নত্যাগমুলক মনমানসিকতা ৫।উন্নয়নের স্বার্থে প্রত্যেক উপাদান ইত্যাদি।

এখনই সময় মহেশখালীকে সর্বদিক দিয়ে পরিবর্তন করে দেওয়ার। এই পরিবর্তন তখনই সম্ভব হবে যদি সমন্বয় সাধন করা হয় প্রত্যেক কিছুর। বিশেষ করে আমাদের অভিভাবকগণের ইচ্ছে শক্তি, দৃষ্টিভঙ্গির পরিবর্তন এবং উন্নত মনমানসিকতা যথেষ্টতা প্রয়োজন।

প্লিজ, এইবার মহেশখালীকে নিয়ে ভাবুন। না হয় আমাদের এই মহেশখালী ভালো থাকবেনা।

লেখক: শিক্ষানবিশ আইনজীবী, কক্সবাজার জজ ও দায়রা জজ আদালত।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020-2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD