1. admin@odhikarkantho.com : admin :
এবছরও হচ্ছে না চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা - odhikarkantho
বুধবার, ১৬ জুন ২০২১, ১১:২২ অপরাহ্ন

এবছরও হচ্ছে না চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা

সংবাদদাতা, চট্টগ্রাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ১২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনা মহামারীর ফলে গত বছরের মতো এবছরও হচ্ছে না চট্টগ্রামের ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলার ১১২তম আয়োজন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই আয়োজন স্থগিত হলো।

বুধবার (১০ মার্চ) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে মেলা স্থগিত সিদ্ধান্তের কথা জানান মেলা আয়োজক কমিটির সভাপতি কাউন্সিলর জহরলাল হাজারী।

বাংলা পঞ্জিকা অনুসারে বৈশাখ মাসের ১২ তারিখে লালদিঘীর ময়দানে অনুষ্ঠিত হয় এই খেলা। খেলার আগের দিন থেকে শুরু করে পরদিন পর্যন্ত তিন ধরে লালদিঘীর মাঠ ও আশপাশের কয়েক কিলোমিটার জায়গাজুড়ে বসে বৈশাখী মেলা।

১৯০৯ সালে ব্রিটিশবিরোধী আন্দোলনে দেশের যুব সমাজকে সংগঠিত করতে আব্দুল জব্বার সওদাগর বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের লালদিঘী মাঠে আয়োজন করেন কুস্তি প্রতিযোগিতা। পরে এটি জব্বারের বলী খেলা নামে পরিচিতি পায়। শতবছরের ঐতিহ্য মেনে আয়োজন করা মেলাটির জনপ্রিয়তা এখনও অক্ষুণ্ন রয়েছে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মেলা কমিটির সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সহ-সভাপতি সাবেক কাউন্সিলর এমএ মালেক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জামাল হোসেন, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর এসএম জাফর ও আবু তৈয়ব প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020-2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD