দিনাজপুরে ধর্ষকের শাস্তি নিশ্চিত দাবিতে স্মারকলিপি


প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২১, ৯:৪৬ পূর্বাহ্ন / ৪৬২
দিনাজপুরে ধর্ষকের শাস্তি নিশ্চিত দাবিতে স্মারকলিপি

নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপার (এসপি) বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) এই স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এবং পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মমিনুল করিম।

স্মারকলিপি প্রদানকালে মহিলা পরিষদ দিনাজপুর জেলার সহ-সভাপতি মাহবুবা খাতুন, সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী, সদস্য শুকলা কুন্ডু, প্রোগ্রাম এক্সিকিউটিভ নীপা শেঠ, অফিস সহকারী মিনা দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মহিলা পরিষদ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং ঘটনার শিকার নারী ও কন্যা এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানাচ্ছে। নারীর প্রতি এ ধরনের সহিংসতা ও নির্মম নির্যাতনের ঘটনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে নিষ্পত্তি করাসহ ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছে।