রংপুরে মমিন পাটোয়ারীর দাফন সম্পন্ন : শোক


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : জানুয়ারী ২৭, ২০২১, ১২:২৭ অপরাহ্ন / ১৪৩
রংপুরে মমিন পাটোয়ারীর দাফন সম্পন্ন : শোক

রংপুর নগরীর সেনপাড়া নিবাসী কবি, সংগঠক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মমিন উদ্দিন পাটোয়ারী আর নেই।

মঙ্গলবার (২৬ জানুয়ারী) সকাল পৌনে ১২ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে ২ পুত্র ২ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ এশা মরহুমের রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে জানাযা শেষে নগরীর মুন্সিপাড়া কবরস্থানে দাফন কার্য সম্পন্ন হয়।

মমিন উদ্দিন পাটোয়ারী জাতীয় পার্টির রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও নানা সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্বে ছিলেন। তিনি জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির রংপুর জেলার সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ছান্দসিক সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠির সাধারণ সম্পাদক, সম্মিলিত লেখক সমাজ রংপুর এর উদ্যোক্তা সদস্য, গ্রান্ড হোটেল মোড় দোকান মালিক সমিতির প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, মহানগর দোকান মালিক সমিতির সাংস্কৃতিক সম্পাদক, ডেকোরেটর মালিক সমিতি রংপুরের সাধারণ সম্পাদক, শাপলা নাট্য নীড়ের সাধারণ সম্পাদক, কাপাস রংপুরের সিনিয়র সহ-সভাপতিসহ অনেক সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

মমিন উদ্দিন পাটোয়ারীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রংপুরের বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

শোক জানিয়েছেন রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি গোলজার রহমান আদর, সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন, ছান্দসিক সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠির উপদেষ্টা কবি ও সাংবাদিক মাহবুবুল ইসলাম, কবি ও সাংবাদিক নজরুল ইসলাম মৃধা, সভাপতি কবি বাদল রহমান, সিনিয়র সহ-সভাপতি বাশার ইবনে জহুর, সহ-সভাপতি সোহানুর রহমান শাহীন, রশিদুস সুলতান বাবলু, সওদা খানম মিনু, নুর মোহাম্মদ সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক কবি গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক জোবায়ের হোসেন জাহাজী, সহ-সাংগঠনিক জিয়াউল হক ফারুকীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।