কুমিল্লায় সেনা সদস্য হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড


সংবাদদাতা, কুমিল্লা প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০২১, ১১:৫১ পূর্বাহ্ন / ৪৮৪
কুমিল্লায় সেনা সদস্য হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লার নাঙ্গলকোটে সেনাবাহিনীর এক সৈনিককে ছুরিকাঘাতের পর ট্রেন থেকে ফেলে দিয়ে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। অপর এক আসামিকে ১০ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক রোজিনা খান এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি রায় ঘোষণার সময় কাঠগড়ায় কান্নায় ভেঙে পড়েন।

মৃত্যুদণ্ড পাওয়া চারজন হলেন ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চম্পকনগর বাদানিয়া কলোনি এলাকার মো. সিরাজুল ইসলাম (৪০), চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মৌলভীপাড়া গ্রামের জনি প্রকাশ নয়ন (২৩), বিজয়নগর উপজেলার উথারিয়াপাড়া এলাকার উজ্জ্বল মিয়া প্রকাশ ওরফে ইয়াছিন প্রকাশ ওরফে পিচ্চি ভাগিনা প্রকাশ কালা (২০) ও হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মশাখালী গ্রামের প্রদীপ দাস (২২)।

১০ বছরের সাজাপ্রাপ্ত ব্যক্তি হলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব গ্রামের আলী আক্কাছ (৩৫)।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২১ অক্টোবর রাত ৯টায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ১ নম্বর মেইল ট্রেনে ওঠেন বগুড়া সেনানিবাসের সৈনিক মো. আবদুর রহমান। পরে ২২ অক্টোবর সকালে কুমিল্লার নাঙ্গলকোট রেলস্টেশনের দক্ষিণে গোত্রশাল দিঘির পশ্চিম পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।