চাটখিল স্কয়ার হাসপাতালের এমডি’র বিরুদ্ধে আত্মসাতের মামলা


মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৪, ৪:৪৩ অপরাহ্ন /
চাটখিল স্কয়ার হাসপাতালের এমডি’র বিরুদ্ধে আত্মসাতের মামলা

নোয়াখালীর চাটখিল স্কয়ার হাসপাতালের তিন কোটি ৬০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে উঠেছে। এই বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এডি) সোহাগের বিরুদ্ধে নোয়াখালী বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন হাসপাতালটির প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল্লাহ মানিক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে সাংবাদিদের সাইফুল্লাহ মানিক জানান, আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পরকোট ইউনিয়নের শামসুল আলমের ছেলে সোহাগ (৪৩) ২০২১ সালে চাটখিল স্কয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহণ করে। পরবর্তীতে ব্যবস্থাপনা পরিচালক পদের অপব্যবহার করে ব্যবস্থাপনা কমিটিকে বাদ দিয়ে বিভিন্ন ধরনের অনৈতিক কর্মকান্ড করে আসছে। হাসপাতালের আর্থিক লেনদেনের জন্য শাহজালাল ব্যাংক এর চাটখিল শাখায় হিসাব খোলা হলেও ওই হিসাবে টাকা জমা না দিয়ে প্রায় তিন কোটি টাকা আত্মসাৎ করে। সেই সাথে হাসপাতালের একমাত্র ফার্মেসিটির দীর্ঘ আড়াই বছরের কোন হিসাব-নিকাশ না দিয়ে প্রায় ৬০ লাখ টাকা আত্মসাৎ করে।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক সাইফুল্লাহ মানিক সহ অন্যান্য পরিচালকগণ প্রতিবাদ করলে সোহাগ পরিচালকদের গুম ও হত্যার হুমকি প্রদান করেন। সেই সাথে সাইফুল্লাহ মানিক সহ কয়েকজন পরিচালকের নাম হাসপাতালের বেতন ভাতা থেকে বাদ দিয়ে দেন।

অর্থ আত্মসাৎের অভিযোগের বিষয়ে চাটখিল স্কয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সোহাগের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি এড়িয়ে যান।