ছাত্রলীগ ছাত্র রাজনীতির কলঙ্ক: এবি পার্টি


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২৪, ১০:৪১ অপরাহ্ন /
ছাত্রলীগ ছাত্র রাজনীতির কলঙ্ক: এবি পার্টি

বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সাথে সংহতি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

বুধবার (০৩ এপ্রিল) বিকেলে রাজধানীর পল্টন-বিজয় নগর সড়কে এই মানববন্ধনের আয়োজন করে দলটি।

সমাবেশে বক্তাগণ বলেন, আবরার হত্যাকাণ্ডের সিসিটিভি ফুটেজ না পেলে জানা যেতো না ছাত্রলীগ কত ঠান্ডা মাথায় মানুষ খুন করতে পারে। পুরোনো ঢাকায় বিশ্বজিতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যায়ও ছাত্রলীগ নেতাদের চরিত্র প্রকাশ পায়। ছাত্রলীগ মূলত ছাত্ররাজনীতির কলঙ্ক। তাদের খুন, ধর্ষণ, চাঁদাবাজির কারণে মানুষ ছাত্র রাজনীতির প্রতি বিরক্ত ও বীতশ্রদ্ধ হয়ে পড়েছে।

তারা বলেন, ক্যাম্পাসগুলো দখলে নিয়ে ছাত্রলীগ সবখানে পাক হানাদারদের মতো টর্চারসেল ও নারী নির্যাতন কক্ষ বানিয়ে রেখেছে। তারাই ক্যম্পাসে সহিংসতা ও জঙ্গিপনার নাটের গুরু। বুয়েট ক্যম্পাসে ছাত্রলীগের রাজনীতি ফিরিয়ে এনে শত শত মেধাবী ছাত্রের জীবনকে জিম্মি করতে দেওয়া যায় না।

বক্তরা বুয়েটের সাবেক সকল শিক্ষার্থীদের একাত্ম হয়ে সাধারণ ছাত্রদের আন্দোলনে সমর্থন দেওয়ার আহ্বান জানান।

দলের যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন বুয়েটের সাবেক শিক্ষার্থী প্রকৌশলী সিমাব ফাহিম, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, মহানগর (উত্তর) আহ্বায়ক আলতাফ হোসাইন, যুব পার্টির সদস্যসচিব শাহাদাত উল্লাহ টুটুল, ছাত্রপক্ষ আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স প্রমুখ।