তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি করলে আইনি ব্যবস্থা: ডিএমপি


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন /
তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি করলে আইনি ব্যবস্থা: ডিএমপি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, তৃতীয় লিঙ্গের কেউ যদি বাসা-বাড়ি, সড়ক ও যানবাহনে চাঁদাবাজি করে তাদেরকে আইনের আওতায় আনা হবে। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব অভিযোগের আলোকে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে। সম্প্রতি শেরেবাংলা নগর এলাকায় একটি ঘটনায় তৃতীয় লিঙ্গের একজনের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নিয়েছে।

শনিবার (২৩ মার্চ) সকালে রাজধানীর রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, জনগণকে কাঙ্ক্ষিত সেবা দিতে থানায় আগত সেবা প্রার্থীদের দ্রুততম সময়ে ও আন্তরিকতার সাথে সেবা দিতে হবে। মানুষ পুলিশের সেবা পেতে প্রথমে থানায় আসে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসেবায় কতটা আন্তরিক তা দ্রুত সেবা প্রদানের মাধ্যমে নগরবাসীকে বুঝাতে হবে।

তিনি বলেন, পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে আরও বেগবান করতে হবে। রাষ্ট্র আমাদের জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব দিয়েছে। পেশাদারিত্ব ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে তার বাস্তব প্রতিফলন ঘটাতে হবে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত রমজানে ট্রাফিক ব্যবস্থা ভালো অবস্থানে আছে। এটা ধরে রাখতে হবে। ট্রাফিকের সিনিয়র অফিসারদের পাশাপাশি ক্রাইম বিভাগের অফিসারদেরও রাস্তায় থেকে দায়িত্ব পালন করতে হবে।