শিক্ষার্থীদের মাঝে শিবিরের ঈদ সামগ্রী বিতরণ


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২৪, ১:৫৮ পূর্বাহ্ন /
শিক্ষার্থীদের মাঝে শিবিরের ঈদ সামগ্রী বিতরণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী উপহার প্রদান করেছে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর (পশ্চিম)।

মঙ্গলবার (০৯ এপ্রিল) রাজধানীর মিরপুরে শহিদ ওয়াহিদুল ইসলাম মিলনায়তনে সকাল ১০ টায় উপহার সামগ্রী প্রদান করেন প্রধান ছাত্রশিবিরের সদ্য সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান।

কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর (পশ্চিম) সভাপতি এমএ জামান ভূঁইয়া’র সভাপতিত্ব ও  সেক্রেটারি এইচএমএস মাহমুদ’এর সঞ্চালনায় অনুষ্ঠানে মহানগরের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজিবুর রহমান বলেন, ঈদ আনন্দ ধনী-গরীব সবার জন্য। এখানে কোন বৈষম্য কাম্য নয়। দেশের জনসংখ্যার বিশাল অংশ সুবিধাবঞ্চিত। সমাজের গুরুত্বপূর্ণ অংশ সুবিধাবঞ্চিতদের পাশ কাটিয়ে ঈদ আনন্দ পূর্ণতা পাবে না। কিন্তু তাদেরকে বরাবরই পাশ কাটিয়ে যাওয়া হয়। শুধু পাশ কাটিয়ে যাওয়া নয় বরং সরকারের পক্ষ থেকে প্রায়ই দেশে দরিদ্র মানুষ নেই বলে ঘোষনা দিয়ে সুবিধাবঞ্চিতদের প্রতি উপহাস করা হচ্ছে। অথচ দেশে এখনো বহু মানুষ দারিদ্রসীমার নিচে ষবস্থান করে মানবেতর জীবন যাপন করছে।

তিনি বলেন, আমরা মনে করি এদের এড়িয়ে ঈদ আনন্দ উপভোগ করা মানবিক নয়। ইতিমধ্যেই সারাদেশে ছাত্রশিবির সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ইফতার বিতরণ, ঈদ পোষাক ও ঈদ সামগ্রী বিতরণ করেছে। আমরা জানি এ প্রচেষ্টা পর্যাপ্ত নয়। কিন্তু ছাত্রশিবির সামর্থ অনুযায়ী সামাজিক দায়িত্ব পালনে কখনো পিছপা হয় না। আমরা পথশিশুসহ দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়াতে সরকার ও বিত্তশালীদের প্রতি আহবান জানাচ্ছি।