৫২ লক্ষ টাকা মূল্যের ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭


প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের সময় : মার্চ ১১, ২০২১, ১:১৭ অপরাহ্ন / ৬৬০
৫২ লক্ষ টাকা মূল্যের ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭
চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন বাইপাস সড়ক এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৫২ লক্ষ টাকা মূল্যের ১৭ হাজার দুই’শ পঞ্চাশ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ১ জন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়।
র‌্যাব-৭ সূত্র জানায়, বুধবার (১০ মার্চ) দুপুরে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারি একটি ট্রাক যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল পটিয়া থানাধীন বাইপাস হাম কনভেশন সেন্টারের বিপরীত পাশে রাস্তায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।
এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে ট্রাক ড্রাইভার ট্রাকটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে আলমগীর (৪৬) নামে একজনকে আটক করে। আটক আলমগীর কক্সবাজারের উখিয়া উপজেলার খোন্দকার পাড়া এলাকার মৃত আলী হোছনের ছেলে।
পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে ওই ট্রাকের তেলের টাংকির ভিতরে কৌশলে লুকানো অবস্থায় ১৭ হাজার দুই’শ পঞ্চাশ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি (ঢাকা-মেট্রো-ড-১৪১৯২৮) জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক বাজার মূল্য ৫২ লক্ষ টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য অনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।
গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে আরো জানায়, সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার বিভিন্ন মাদক কারবারি হতে মাদকদ্রব্য সংগ্রহ করে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক কারবারি ও মাদক সেবীদের কাছে বিক্রি করে আসছে।
গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণে  পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।