চট্টগ্রামে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪, ১০:২৩ অপরাহ্ন /
চট্টগ্রামে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

চট্টগ্রামের বাঁশখালীর গুনাগরীস্থ ‌‌’আধুনিক হাসপাতাল’ নামে এক বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসার কারণে এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

সোমবার (১৫ এপ্রিল) রাতে উপজেলার বাহারচড়া ইউপির ইলশা গ্রামের পণ্ডিত পাড়া এলাকার মৃত জামাল আহমদ চৌধুরীর পুত্র মোঃ রিয়াদ চৌধুরীর স্ত্রী জান্নাতুন নাঈমাকে ওই হাসপাতালে ভর্তি করানো হয়।

অভিযোগ রয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ একজন নার্স দ্বারা রাত আনুমানিক সাড়ে ৩টার সময় ডেলিভারি সম্পন্ন করে। পরে নবজাতকের হুশ ফিরে না আসায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। চমেক হাসপাতালে ১৬ এপ্রিল দুপুরে ওই নবজাতকের মৃত্যু হয়েছে।

নবজাতকের বাবা মোঃ রিয়াদ চৌধুরী বলেন, আধুনিক হাসপাতাল কর্তৃপক্ষ অভিজ্ঞ ডাক্তার দ্বারা ডেলিভারি করাবে বলে আমার স্ত্রীকে ভর্তি দেন। ডাক্তার আসবে আসবে বলে কথা দিলেও কোন ডাক্তার আসেনি। পরে কোন ডাক্তার ছাড়াই একজন নার্স দ্বারা ডেলিভারি করায়। কিন্তু বাচ্চার হুশ ফিরে না আসাতে তাদের সাথে বাকবিতন্ডা হয়েছে। এরপর কোন ধরনের চিকিৎসা না দিয়ে চমেক হাসপাতালে পাঠিয়ে দিয়েছে, চমেক হাসপাতালে ১৬ তারিখ দুপুরে আমার শিশুটি মৃত্যুবরণ করে।

আধুনিক হাসপাতালের এমডি মহিউদ্দিন জানান, ডাক্তার দ্বারা ডেলিভারি করা হয়নি এটা সত্য। রোগীর প্রেসার ও বাচয়্রে পজিশন স্বাভাবিক থাকায় নার্স দিয়ে ডেলিভারি করা হয়েছে। ডেলিভারির পর বাচ্চা কান্না না করাতে রোগীর স্বজনরা নার্সের সাথে খারাপ আচরণ করেছে, তাই চিকিৎসা দিতে বিলম্ব হয়েছে। পরে রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।