চাটখিলে স্কয়ার হাসপাতালের এমডি’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন


মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রকাশের সময় : মে ৪, ২০২৪, ১১:২৮ অপরাহ্ন /
চাটখিলে স্কয়ার হাসপাতালের এমডি’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নোয়াখালীর চাটখিল স্কয়ার হাসপাতাল এর ব্যবস্থাপনা পরিচালক মো. সোহাগের স্বেচ্ছাচারিতা ও অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুনীতির অভিযোগে সংবাদ সম্মেলন করেন হাসপাতালের ক্ষতিগ্রস্ত পরিচালক ও শেয়ারহোল্ডারবৃন্দ।

শনিবার (০৪ মে) বিকেলে চাটখিল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ক্ষতিগ্রস্তরা।

হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক মো.সাইফুল্লাহ মানিক অভিযোগে করে বলেন, ২০২১ সালে বিভিন্ন শর্তাবলীর আলোকে মো. সোহাগকে ব্যবস্থাপনা পরিচালক করা হয়। কিন্তু দায়িত্ব পাওয়ার পর থেকে সে একক ও মনগড়া সিদ্ধান্তে হাসপাতাল চালাতে থাকে এবং বিভিন্ন অজুহাতে পরিচালক ও শেয়ারহোল্ডারদের হাসপাতাল থেকে বের করে দেয়। এছাড়া কোন মিটিং বা পরামর্শ না করে এককভাবে নিজের মনগড়ামত হিসাব নিকাশ করে আসছিল। এসব বিষয়ে জবাব চাইলে নানাভাবে হুমকি দিয়ে ভয়ভীতি প্রদশন করে।

তিনি বলেন, তার এসব অনিয়ম, শেয়ারহোল্ডারদের ও পরিচালকদের অন্যায়ভাবে বাদ দেয়া, আয়-ব‌্যয়ের হিসাব চাওয়ায় তাকেও হাসপাতাল থেকে বের করে দেয়া ও বাড়াবাড়ি করলে মেরে ফেলার হুমকি দেয় এবং তার অফিস কক্ষে তালা লাগিয়ে দেয়। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সাংসদ এইচ.এম ইব্রাহিম বিষয়টি সমাধানের জন্য আওয়ামীলীগ নেতা মো. বেলায়েত তফদারকে দায়িত্ব দেন। কিন্তু সোহাগ সমাধানের তোয়াক্কা না করায় আদালতে মামলা দায়ের করি। সে তার অপকর্ম ঢাকতে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।

হাসপাতালের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান বলেন, সোহাগসহ একটি গ্রুফ হাসপাতাল দখল করে নিজেদের মনগড়ামত পরিচালনা করছে। হাসপাতালটি রক্ষা করতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।