দুমকীতে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ


পটুয়াখালী প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০২৪, ৬:২১ অপরাহ্ন /
দুমকীতে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

পটুয়াখালী জেলার দুমকী উপজেলায় বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে।

অভিযুক্ত শিরিন আক্তার মিনু উপজেলার মুরাদিয়া ইউনিয়নের সংরক্ষিত সাবেক ইউপি সদস্য এবং সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী। ভুক্তভোগী একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের বৃদ্ধ রত্তন ঘরামী।

জানা গেছে, ইউপি সদস্য থাকার সুবাদে ভাতা কার্ডে তার স্বামীর মোবাইল নাম্বার দিয়ে দুই বছর নয় মাসের টাকা উত্তোলন করেন তিনি। দুই বছর আগে রত্তন ঘরামী নামের এক ব্যক্তির বয়স্ক ভাতা কার্ড করা হয়। কার্ডের বিষয়ে কিছুই জানতেন না তিনি। সম্প্রতি ভাতা কার্ডের জন্য ইউনিয়ন পরিষদে গেলে তার নামে ভাতা কার্ড আছে বলে জানতে পারেন। সেই কার্ডে নগদ নাম্বার হিসেবে মেম্বারের স্বামী বাচ্চুর নাম্বার দেয়া আছে। গত দুই বছরে সেই নাম্বারে সহায়তায় সব টাকা উত্তোলন করে মিনু ও তার স্বামী আত্মসাৎ করেন।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ‘পরে দেখা করে কথা বলবেন’ বলে ফোন কেটে দেন বাচ্চু।

শিরিন আক্তার মিনু বলেন, অ্যাকাউন্ট নম্বর সংশোধন করে দেয়া হবে। উত্তোলনকৃত টাকার ১৫ হাজার টাকা ফেরত দেয়া হয়েছে। বাকি ৭ হাজার টাকা শিগগিরই ফেরত দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মু. অলিউল ইসলাম বলেন, আমরা অভিযোগ পেয়েছি। ইউএনও এ বিষয়ে অবগত আছেন। তার তত্ত্বাবধানেই তদন্ত কার্যক্রম চলছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।