নিরাপদ সড়কের দাবিতে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : মে ২, ২০২৪, ৮:২৮ অপরাহ্ন /
নিরাপদ সড়কের দাবিতে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

বৃহস্পতিবার (০২ মে) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

এসময় বিভিন্ন প্ল্যাকার্ড হাতে মানববন্ধন করতে দেখা যায় চুয়েট শিক্ষার্থীদের।

তাদের দাবিসমূহ হলো- চট্টগ্রাম-কাপ্তাই সড়কে ডিভাইডার স্থাপনসহ সর্বনিম্ন সংখ্যক গাছ নিধন করে চার লাইনের রাস্তা প্রশস্তকরণ। কার্যক্রম শেষ হওয়ার আগ পর্যন্ত লোকাল বাস (শাহ আমানত, এবি ট্রাভেলস ও অন্যান্য) চলাচল বন্ধ রাখা। সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশের অবস্থান নিশ্চিত করন এবং নিরবিচ্ছিন্ন ট্রাফিক মনিটরিং ব্যবস্থা।

এসময় শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক সকলেরই কাম্য। আমরা চাই না আমাদের আর কোনো ভাই অকালে প্রাণ হারাক। তাই, আমাদের দাবিগুলোর মাঝে জেলা প্রশাসন এবং সড়ক ও জনপদ বিভাগের সাথে সংশ্লিষ্ট দাবিগুলো তুলে ধরছি।

তারা বলেন, জেলা প্রশাসক চুয়েটের উপাচার্যকে আশ্বাস দিয়েছেন, আমাদের যে নিরাপদ সড়কের দাবিসমূহ জেলা প্রশাসন ও সড়ক এবং জনপদ সম্পর্কিত তা পূরণে জেলা প্রশাসক যথেষ্ট সাহায্য সহযোগিতা করবেন। কিন্তু এখনও এ কাজের কোনো অগ্রগতি আমরা দেখতে পাইনি। তাই আজ আমরা এ শান্তিপূর্ণ মানববন্ধন পালন করছি।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে বাসের ধাক্কায় নিহত হন চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাওফিক হোসাইন। গুরুতর আহত হন একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু।