নোয়াখালীতে ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন


একেএম শাহাজাহান, নোয়াখালী প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ৪:২৪ অপরাহ্ন /
নোয়াখালীতে ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের উত্তর শুল্লুকিয়া গ্রামে যুবতীকে ধর্ষণ করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়ার প্রতিবাদ এবং ধর্ষককে গ্রেফতার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

অভিযুক্ত যুবক টোকাই আলাউদ্দিন চরকরমূল্যা গ্রামের মো. হানিফ ওরফে ভুলুর ছেলে।

সোমবার (০৭ মে) সকাল ১১টার দিকে উপজেলার জালাল মাঝি জামে মসজিদ সংলগ্ন সড়কে উত্তর শুল্লুকিয়া ও চরকরমূল্যা গ্রামবাসী এই মানববন্ধন ও বিক্ষোভ করেন।

বক্তারা বলেন, টোকাই আলাউদ্দিন ও তার এক সহযোগী উত্তর শুল্লুকিয়া গ্রামের এক যুবতীকে ধর্ষণ করে ওই ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়। এ ঘটনায় স্থানীয় লোকজন প্রতিবাদ করলে উল্টো প্রতিবাদকারীদের ওই যুবতীকে দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেয় আলাউদ্দিন।

স্থানীয়রা বলেন, আলাউদ্দিন ক্ষমতাসীন দলের কর্মী হওয়ায় ধর্ষণের ঘটনা ঘটিয়ে বীরদর্পে এলাকায় ঘুরে বেড়াচ্ছে এবং তাকে কেই কিছুই করতে পারবে না বলে হুমকি দেয়।

ভিকটিমের বাবা জানান, আমি বড়ই অসহায়, আমার মেয়ে এবং স্ত্রীকে আলাউদ্দিন তার নিয়ন্ত্রণে নিয়ে গেছে।

অভিযুক্ত আলাউদ্দিন নিজেকে আওয়ামী লীগের কর্মী দাবি করে বলেন, আমি আওয়ামী লীগ করার কারণে বিএনপি’র লোকজন আমাকে ফাঁসাতে ওই ছবি ফেসবুকে দিয়েছে।

তবে আরেক প্রশ্নের জবাবে আলাউদ্দিন বলেন, ওই মেয়ের সঙ্গে অনেক আগে আমার সম্পর্ক ছিল। এটা তখনকার ছবি হতে পারে।

কালাদরাপ ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম বলেন, স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে ভিকটিমের পরিবারকে মামলা করার পরামর্শ দিয়েছি। তবে মামলা করেছেন কিনা আমাকে জানায়নি।