বরিশালে নবজাতক রেখে মা উধাও


বরিশাল প্রতিনিধি প্রকাশের সময় : মে ৫, ২০২৪, ৭:৩০ অপরাহ্ন /
বরিশালে নবজাতক রেখে মা উধাও

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন এক নবজাতককে রেখে উধাও হয়ে গিয়েছেন প্রসূতি মা ও স্বজনরা।

রবিবার (০৫ মে) দুপুর পর্যন্ত ওই নবজাতকের মা বা কোনো স্বজনকে পাওয়া যাচ্ছে না। আগের দিন শনিবার (০৪ মে) ভোরে হাসপাতালের শেখ রাসেল স্ক্যানু নবজাতক সেবাকেন্দ্রে শিশুটিকে ভর্তি করা হয়।

কেন্দ্রের নার্স ইনচার্জ জয়নব বিবি এ তথ্য নিশ্চিত করে বলেন, শনিবার দিনগত রাতে কোনো এক ক্লিনিকে শিশুটির জন্ম হয়। ৬০০ গ্রাম ওজনের কন্যা শিশুকে ভোরে এ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার সকালের পর থেকে কাউকে পাওয়া যায়নি। ভর্তির সময় দেওয়া একটি নম্বরে যোগাযোগ করা হয়। তারা আসার কথা বলেও রবিবার বেলা একটা পর্যন্ত কেউ আসেনি। সকাল থেকে ওই নম্বরে কল করা হচ্ছে, কেউ রিসিভ করে না।

ভর্তির সময় শিশুটির মায়ের নাম চম্পা উল্লেখ করা হয়। ঠিকানা দেওয়া হয় ঝালকাঠির নলছিটি উপজেলার। বর্তমানে শিশুটি সেবা কেন্দ্রে চিকিৎসাধীন। তার শারীরিক অবস্থা ভালো না। হাসপাতাল থেকেই তার চিকিৎসা ব্যয় করা হচ্ছে।

শেবাচিমের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, খবরটি শুনেছি। আমি যাচ্ছি, শিশুটির অবস্থা পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেওয়া হবে। শিশুর ভর্তির সময় দেওয়া নম্বরে কল করলেও কেউ রিসিভ করেননি।