বান্দরবানে বিএনপি’র ৫ নেতাকে বহিষ্কার


মোঃ হেলাল উদ্দিন, বান্দরবান প্রকাশের সময় : মে ৫, ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন /
বান্দরবানে বিএনপি’র ৫ নেতাকে বহিষ্কার

বান্দরবানের বিভিন্ন উপজেলায় দলের ৫ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় তাদের বহিষ্কার করা হয়।

দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দুটি পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা জানান, গত ২৬ এপ্রিল বহিষ্কার করা হয় বান্দরবান জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোছা. শিরীন আক্তার ও আলীকদম উপজেলা বিএনপি’র সাবেক দপ্তর সম্পাদক মো. রিটনকে।

তিনি জানান, শনিবার আরও তিনজনের কাছে বহিষ্কারাদেশ পত্র পাঠানো হয়েছে। তারা হলেন-লামা উপজেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি জাকের হোসেন মজুমদার, নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ও নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি মোছা. হামিদা চৌধুরী।

তিনি আরো জানান, বান্দরবান সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনি প্রক্রিয়া শুরুর আগেই তাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতদের মধ্যে লামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জাকের হোসেন মজুমদার, আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মো. রিটন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. শিরিন আক্তার এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. হামিদা চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।