ভোটকেন্দ্রে ভীমরুলের আক্রমণে পুলিশ-আনসারসহ আহত ৩৫


টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশের সময় : মে ৯, ২০২৪, ৬:৪১ পূর্বাহ্ন /
ভোটকেন্দ্রে ভীমরুলের আক্রমণে পুলিশ-আনসারসহ আহত ৩৫

টাঙ্গাইলের ধনবাড়ীতে ভোটকেন্দ্রে দফায় দফায় ভীমরুলের আক্রমণে পুলিশ ভোটারসহ প্রায় ৩৫ জন আহত হয়েছেন।

বুধবার (০৮ মে) দুপুর ১টায় ও আড়াইটায় দুই দফায় উপজেলার মুশুদ্দি ইউনিয়নের মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এই ভীমরুলের আক্রমণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ১টার দিকে মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ দিক থেকে একঝাঁক ভীমরুল কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষসহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের আক্রমণ করে। হঠাৎ ভীমরুলের আক্রমণে দিশেহারা হয়ে সবাই নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটতে থাকে। মুহূর্তে ভোটকেন্দ্রে ফাঁকা হয়ে যায়। অনেকেই মাঠের পাশে থাকা খড়ের গাদা থেকে খড় নিয়ে তা জ্বালিয়ে ধোঁয়া তৈরি করে আত্মরক্ষা করে। প্রায় বিশ মিনিট পর ভীমরুলের ঝাঁক অন্যত্র চলে গেলে আহতদের উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীর আরও জানান, দ্বিতীয় দফায় দুপুর আড়াইটায় ভীমরুলের ঝাঁক দ্বিতীয় দফায় মাঠে উপস্থিত ভোটার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীদের ওপর আক্রমণ চালায়। এ সময় বেশ কয়েকজন আহত হয়।

ভোটকেন্দ্রের দায়িত্ব থাকা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের জানান, ভীমরুলের আক্রমণে ৪ পুলিশ ও ২ জন আনসার সদস্য আহত হয়েছে। পুলিশ সদস্যদের অবস্থা বেশ খারাপ হলেও তারা দায়িত্ব পালন করেছেন।

প্রিজাইডিং অফিসার মো. মামুন সরকার জানান, ভীমরুলের আক্রমণে তার কেন্দ্রে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত ১০ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।