মুন্সীগঞ্জে ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা


মুন্সীগঞ্জ প্রতিনিধি প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ৩:৪৫ অপরাহ্ন /
মুন্সীগঞ্জে ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার (ওসি) মো. মুজাহিদুল ইসলামসহ ৯ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (০৬ মে)  দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে পুলিশের হেফাজতে নির্যাতনের অভিযোগ এনে মামলাটি করেন উপজেলার বড়বর্তা গ্রামের বাসিন্দা ও কেয়াইন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নির্যাতনের শিকার আব্দুল বারেক।

আদালতের বেঞ্চ সহকারী মো. হোসেন জানান, সিনিয়র জেলা ও দায়রা জজ কাজী আব্দুল হান্নান মামলার ঘটনার সত্যতা তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পিবিআই পুলিশ সুপার এবং বাদী তথা ভুক্তভোগীদের জখমের বিষয়ে প্রতিবেদন দেয়ার জন‌্য সিভিল সার্জনকে নির্দেশ দেয়া হয়েছে।

সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মুস্তাফিজুর রহমান বলেন, শুনেছি আদালতে একটি পিটিশন মামলা হয়েছে। তবে ওই ঘটনার সময় আমি  ট্রেনিংয়ে ছিলাম।

প্রসঙ্গত, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদের সমর্থক এবং পরাজিত প্রার্থী গোলাম সারোয়ার কবীর সমর্থক গ্রুপের মধ্যে গত ২৩ এপ্রিল বিকাল পাঁচটা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এই ঘটনায় ১৩ জনকে আটক করে পুলিশ হেফাজতে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ। ওই সময় পুলিশের হাতে আটক ব্যক্তিদের নির্যাতনের অভিযোগ এনে এই মামলা দায়ের করা হয়েছে।