লালমনিরহাটে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা, থানায় অভিযোগ


সংবাদদাতা, লালমনিরহাট প্রকাশের সময় : মার্চ ২০, ২০২১, ১২:৪৭ অপরাহ্ন / ৫২৪
লালমনিরহাটে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা, থানায় অভিযোগ

লালমনিরহাটে স্থানীয় সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় দৈনিক ভোরের পাতা পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি আসাদুল ইসলাম সবুজ ও দৈনিক জনবাণী পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিঠু পেশাগত দায়িত্ব পালনের সময় অতর্কিত সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

শুক্রবার (১৯ মার্চ) বিকালে শহরের মিশন মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবে আয়োজিত এক জরুরী সভার সিদ্ধান্ত মতে থানায় এজাহার দাখিল করা হয়েছে।

এজাহার সুত্রে জানা গেছে, সাংবাদিক সবুজ বিশ্বস্ত সোর্সের মাধ্যমে জানতে পারে শহরের মিশন মোড়ের সেনা মৈত্রী মার্কেটের মা ফার্মেসীতে একজন অপরিচিত লোক দীর্ঘ দিন যাবৎ ডাক্তার পরিচয় দিয়ে আসছে। তিনি ডাঃ মোঃ হুমায়ুন কবির এর নাম ব্যবহার করে চিকিৎসা সেবা প্রদানের নামে মাইকিং করে সাধারন মানুষের সাথে প্রতারনা করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার বিকাল ৫ টায় সহকর্মী দৈনিক জনবাণী ও সিএনএন ওয়ার্ল্ড 24 ডট কম এর লালমনিরহাট প্রতিনিধি মামুনুর রশিদ মিঠুকে সাথে নিয়ে ওই ফার্মেসীর সামনে গিয়ে ঘটনা জানতে চাওয়ায় শহরের বালাটারী এলাকার মৃত রফিকুল ইসলামের পুত্র মাহাবুব হক, মৃত রফিকুল ইসলামের পুত্র সোহাগ ইসলামসহ ৪/৫ জনের একটি সিন্ডিকেট সবুজের উপর অতর্কিত উপর হামলা চালায়।

এসময় ধারনকৃত ভিডিও ক্লিপ সহ ক্যামেরাটি জোড় পূর্বক ছিনিয়ে নেয় এবং প্যান্টের পকেটে থাকা ১২ হাজার টাকা জোর পূর্বক কেড়ে নেয়। এসময় লোকজন কথিত ওই ডাক্তারকে আটকানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তাকে পালিয়ে যেতে সহযোগিতা করে। উপস্থিত লোকজন সাংবাদিককে উদ্ধার করলেও চুরি যাওয়া মোবাইল ফোন ও টাকা উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়।

পরে সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাব সভাপতি মোফাখখারুল ইসলাম মজনুর সভাপতিত্বে প্রেসক্লাব মিলনায়তনে জরুরী সভার আয়োজন করা হয়। সভার সিদ্ধান্ত মতে থানায় এজাহার দাখিল করা হয়েছে।

প্রেসক্লাব সাধারন সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স জানান, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক অন্যায় ভাবে হামলার শিকার হবেন। এটা সাংবাদিকরা মেনে নেবে না। থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ আসামী না ধরলে সাংবাদিকরা আন্দোলন করবে।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)র কাছে জানতে চাইলে তিনি জানান অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে, দ্রুত ব্যবস্থা নেয়া হবে।