সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ও সমাবেশ


সিলেট প্রতিনিধি প্রকাশের সময় : মে ৫, ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন /
সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ফিলিস্তিনে অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক বর্বর গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর।

শনিবার (০৪ মে) বিকেল সোয়া ৫টায় নগরীর বন্দর এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মহানগর সেক্রেটারি শাহীন আহমদের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ বলেন, ফিলিস্তিনে বারবার বর্বরোচিত হামলার মাধ্যমে ইসরাইল প্রমাণ করেছে তারা বিশ্ব মানবতার জন্য একটি বিষফোঁড়া। আল আকসা মুসলমানদের ভূমি, মুসলমানদের প্রথম কিবলা। সেই ভূমির ওপর ইসরাইলিদের মানবতাবিরোধী ঘৃণ্য হামলা বিশ্বের মুসলিম কখনোই মেনে নিবেনা।

তিনি বলেন, ইসরাইলের গণহত্যার বিপক্ষে জিহাদরত প্রত্যেক ফিলিস্তিনি নাগরিকদের প্রতি আমাদের সমবেদনা, আমরা দোয়া করি আল্লাহ তায়া’লা তাদের বিজয়কে তরান্বিত করুন। ফিলিস্তিনিদের রক্ত আমাদেরই রক্ত, গাজার মায়েরা আমাদেরই মা, গাজার বোনেরা আমাদেরই বোন, গাজার ভাইয়েরা আমাদেরই ভাই। সুতরাং তাদের প্রতি, তাদের জিহাদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করছি এবং শহীদগণের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনা করছি।

তিনি আরো বলেন, বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের প্রতি আহ্বান জানাই, যথাযথভাবে কার্যকর উদ্যোগ গ্রহণ করার মধ্য দিয়ে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর। ওআইসি, জাতিসঙ্ঘ ও আরব লিগ যদি ফিলিস্তিনের ব্যাপারে যথাযথ ভূমিকা রাখতে ব্যর্থ হয়, তাহলে ব্যর্থতার দায় স্বীকার করে জাতিসঙ্ঘ, ওআইসি ও আরবলীগ ভেঙে দিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন শাবিপ্রবি সভাপতি জহির উদ্দিন শিপন, জেলা পশ্চিম সেক্রেটারি নজরুল ইসলাম প্রমুখ।