সীতাকুণ্ডের গুলিয়াখী বীচে ২৫’শ তালগাছ রোপন


সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশের সময় : মে ৪, ২০২৪, ১২:১৩ অপরাহ্ন /
সীতাকুণ্ডের গুলিয়াখী বীচে ২৫’শ তালগাছ রোপন

চট্টগ্রামের সীতাকুণ্ডে সবুজ চুড়ি আন্দোলন নামে আড়াই হাজার তাল গাছের চারা রোপনের উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে.এম রফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (০২ মে) সকাল সাড়ে ৯টায় গুলিয়াখালী বিচ এলাকায় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ও ইপসা এর উদ্যোগে গুলিয়াখালী বেঁড়িবাধের দুই পাশে এক কিলোমিটারের বেশি জায়গাজুড়ে তালগাছ রোপন করা হয়।

৩০ হাজার গাছের মধ্যে আড়াই হাজার তালগাছ ও আড়াই হাজার গোলপাতা গাছ রোপন করেছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ও স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা।

এশিয়ান ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক এবং গবেষক ড.মোসে সেলভাকুমারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দিন পিপিএম, সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, মুরাদপুর ইউপি চেয়ারম্যান এস এম রেজাউল করিম, যুব উন্নয়ন অফিসার মোঃ শাহ আলম, উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা মোঃ কামাল হোসেন, পানি উন্নয়ন বোর্ডের সীতাকুণ্ড মুখপাত্র এস এম তারেক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গ্রীণ বেঙ্গল প্রজেক্টের সহকারি প্রকল্প পরিচালক নুজাবা তাসান্নুম ও হাকিম মোল্লা।

প্রধান অতিথি বলেন, ১৯ টি দেশের শিক্ষার্থী ও স্থানীয় যুব নারী স্বেচ্ছাসেবক এই বৃক্ষ রোপনে অংশ গ্রহণ করেছে। সবুজ বৃক্ষরাজী যখন সীতাকুণ্ড উপকূলীয় এলাকায় বড় হবে তখন দুর থেকে দেখে মনে হবে চুড়ির মত করে উপকূলকে পড়িয়ে দেওয়া হয়েছে। যা প্রাকৃতিক দুর্যোগে বুক পেতে দিবে উপকূলীয় এলাকার মানুষের জানমাল রক্ষার জন্য।