৫ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ শেষ হয়নি আড়াই বছরেও


মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ৭:০১ পূর্বাহ্ন /
৫ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ শেষ হয়নি আড়াই বছরেও
কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি সংযোগ সড়কের সংস্কার কাজ শুরু হয় ২০২১ সালের সেপ্টেম্বরে। কেটে গেছে অন্তত আড়াই বছর। এলজিইডির গাফিলতি ও ঠিকাদারি প্রতিষ্ঠানের ধীরগতির কারণে এখনও শেষ হয়নি উপজেলার কালারমারছড়ার চালিয়াতলী চিতাখোলা রাস্তার মাথা হতে মাতারবাড়ির রাজঘাট ব্রিজ পর্যন্ত ৫ কিলোমিটার সড়কের সংস্কার কাজ। কবে নাগাদ শেষ হবে তার নিশ্চয়তাও দিতে পারছেন না সংশ্লিষ্টরা।
তথ্য মতে, ২০২১ সালের সেপ্টেম্বরে ৫ কিলোমিটার দৈর্ঘ‌্য মাতারবাড়ি সংযোগ সড়কের সংস্কারের কাজ শুরু হয়। ৬টি ব্রিজ, সড়কের দুপাশে গাইড ওয়াল নির্মাণ, মাটি ভরাটসহ সংস্কার কাজে ব্যয় ধরা হয়েছে ৪৫ কোটি টাকা। এলজিইডি’র তত্ত্বাবধায়নে কাজটি বাস্তবায়ন করছে আসাদ এন্টারপ্রাইজ ও নূর এন্টারপ্রাইজ নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
চালিয়াতলীর বাসিন্দা সিএনজি অটোরিকশা চালক শওকত আলম বলেন, চালিয়াতলী টু রাজঘাট সড়কে আমি সিএনজি চালাই। এই সড়কে এত বেশি খানাখন্দ যে ঝুঁকি নিয়েই চলাচল করি। সড়কটি ভরাটে রাস্তার পাশ থেকেই এক্সকাভেটর দিয়ে মাটি নেওয়া হচ্ছে। ফলে বর্ষা মৌসুমে সড়কের গাইড ওয়াল ভেঙে যাওয়ার ঝুঁকি রয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ১১ নভেম্বর মাতারবাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে তড়িঘড়ি সংস্কার করা হয়েছিল কাঁচা সড়কটি। কিন্তু মাস না পেরোতেই সড়কে তৈরি হয়েছে অসংখ্য খানাখন্দ ও গর্ত।
স্থানীয়রা জানায়, একেতো টেন্ডার হওয়ার দীর্ঘদিন পর কাজ শুরু, তার উপর খুবই ধীরগতিতে চলছে কাজ। বারবার তাগাদা সত্ত্বেও সংশ্লিষ্টদের টনক নড়েনি বলে তাদের অভিযোগ।