কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি


এস এম শরিফুল ইসলাম, নড়াইল প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৪, ৭:০০ অপরাহ্ন /
কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি

নড়াইলের কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা বেতন ভাতার দাবীতে কর্ম বিরতি পালন করছেন।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে বিকাল ৫টা পষর্ন্ত কালিয়া পৌরসভা কর্মকর্তা কর্মচারি এসোসিয়েশন আগামী ৭দিনের জন্য এই কর্মসূচি পালন করছে।

ঈদুল ফিতরে বেতন ভাতা না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবতার জীবন যাপন করছেন। পৌরসভার অনেক কর্মকর্তা কর্মচারির ৬ থেকে ২৬ মাস পর্যন্ত বেতন ভাতা বন্ধ। ঈদের আগে হাট বাজার ইজারার টাকা পেলেও বেতন ভাতা দেওয়া হয়নি। কর্মকর্তা কর্মচারিগণ এ অবস্থায় আগামী ৭দিনের মধ্যে বেতন ভাতা পরিশোধের জন্য মেয়রের নিকট আহবান জানান।

কালিয়া পৌরসভা সার্ভিস এসোসিয়েশন সভাপতি মামুনুর রশিদ বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে বেতন ভাতা পরিশোধ না করলে আমরা লাগাতার কর্ম বিরতি পালন করে যাব।

তিনি বলেন, মাস্টার রোলে নিয়োগকৃত ২২ জন কর্মচারির বেতন পরিশোধ করলেও আমাদের স্থায়ী নিয়োগপ্রাপ্ত কর্মচারিদের ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে কোন বেতন ভাতা দেয়নি।

কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা বলেন, পূর্বের মেয়রদের রেখে যাওয়া বকেয়া বেতন আমি কিছু কিছু পরিশোধ করেছি। আমার সময় কর্মকর্তা কর্মচারিরা যথাসময়ে বেতন ভাতা পেয়ে থাকেন। কর্মরিতির ফলে বিভিন্ন এলাকা থেকে সেবা নিতে আসা মানুষেরা সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন। ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত এই পৌরসভা আগে কখনো এমন অবস্থার সৃষ্টি হয়নি। সাধারন মানুষ এই অবস্থার অবসান চান।