চট্টগ্রামে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ৫:৪৫ অপরাহ্ন /
চট্টগ্রামে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেফতার

চট্টগ্রামের আলোচিত ও চাঞ্চল্যকর  ১০ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ আফছারকে দীর্ঘ ২২ বছর পর গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব-৭।

জানা যায়, ভুক্তভোগী শিশুকে নৌকায় করে বেড়ানোর প্রলোভন দেখিয়ে নদীতে নিয়ে যায়। কিছু দূর যাওয়ার পর ভিকটিমকে কৌশলে পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে দুই হাত বেঁধে জোর পূর্বক ধর্ষণ করে।

পরবর্তীতে ভিকটিম বাসায় ফিরে ব্যথায় কান্নাকাটি করলে ভিকটিমের পরিবার কান্নাকাটির কারণ জিজ্ঞাসা করলে ভিকটিম ঘটনা পরিবারকে জানায়।

পরে ভিকটিমের মা বাদী হয়ে চাদগাঁও থানায় মোঃ আফছারকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর হতে আসামি মোঃ আফছার আত্মগোপনে চলে যায়। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামি মোঃ আফছার এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত বিচার কার্যক্রম শেষে আসামি মোঃ আফছারকে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

র‌্যাব জানায়, গোয়েন্দা নজরধারীর এক পর্যায়ে ২৩ এপ্রিল মঙ্গলবার বিকাল ৩টার দিকে চট্টগ্রাম মহানগরীর চাঁন্দগাও থানাধীন সিএনবি মোড় এলাকা থেকে দীর্ঘ ২২ বছর পর মোঃ আফছারকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামি মোঃ আফছার চাঁদগাঁও থানাধীন হামিদচর এলাকার মঞ্জু মিয়ার ছেলে।

গ্রেফতারকৃত আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।