চন্দনাইশে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সভা অনুষ্ঠিত


চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন /
চন্দনাইশে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সভা অনুষ্ঠিত
চট্টগ্রামের চন্দনাইশে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত উপজেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রূপা, সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আবদুল্লাহ আল ইফরান, থানা অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এডভোকেট খোরশেদ বিন ইসহাক, আমিন আহমদ চৌধুরী রোকন, আহমদুর রহমান ডিলার, আব্দুল শুক্কুর প্রধান।
সভায় বক্তারা বলেন, “সর্বজনীন পেনশন স্কিম সরকারের এক অনন্য ও জনকল্যাণমুখী উদ্যোগ। সামাজিক সুরক্ষার প্রেক্ষাপট চিন্তা করলে এরচেয়ে ভাল সুরক্ষা সেবা নাই বললে চলে। দেশের এই পেনশন স্কিমটি সর্বজনীন। শেষ বয়সে নিরাপত্তা নিশ্চিত করতে সরকার এই উদ্যোগ নিয়েছেন। এই সেবার মাধ্যমে দেশের সর্বস্তরের জনগণ পর নির্ভরশীলতা থেকে বের হয়ে আসতে পারবে।”
এই বার্তা সকলের কাছে পৌঁছে দেওয়ার আহবান জানান বক্তারা।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বলেন, “সরকারের এই মহতী উদ্যোগ বাস্তবায়নের জন্য এবং উপজেলার দুইটি পৌরসভা ও আটটি ইউনিয়নের সকল জনসাধারণকে সহজে স্কিম চালু করার প্রয়োজনীয় সেবা প্রদান ও রেজিষ্ট্রেশনের জন্য উপজেলায় দশটি বুথ চালু করা হয়েছে। এপর্যন্ত সর্বমোট এক হাজার তিপ্পান্ন জনের রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে।”