চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসচালক গ্রেফতার


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ৮:০৯ অপরাহ্ন /
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসচালক গ্রেফতার

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক শাহ আমানত বাসের চালক তাজুল ইসলাম (৪৮) কে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার দুপুরে চট্টগ্রাম নগরী থেকে তাকে গ্রেফতার করা হয়।

চালক গ্রেফতারের বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করা হলে তারা সন্তোষ প্রকাশ করেছেন। তবে বাকি দাবিগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা।

রাঙ্গুনিয়া মডেল থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জানান, ঘাতক বাস চালককে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগর এলাকা থেকে গ্রেফতার করা হয়। চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় তাকে এবং বাসের হেল্পারকে বিবাদী করে সড়ক দুর্ঘটনা আইনে মামলা দায়ের হয়েছিল। এই মামলায় চালককে আইনি প্রক্রিয়া শেষে জেল হাজতে প্রেরণ করা হবে।

এদিকে এই ঘটনায় তৃতীয় দিনের মতো চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে আন্দোলন করছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল ৯ দফা দাবির কথা বলা হলেও তার সঙ্গে আরও এক দফা দাবি যোগ করেছেন তারা।

আন্দোলন নিয়ে কটূক্তি করা হয়েছে- এমন দাবিতে সুমন দে নামে চুয়েট’র এক শিক্ষকেরও অপসারণ দাবি করছেন শিক্ষার্থীরা। এই ১০ দফা দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।