বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত


চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২৪, ১১:৩২ অপরাহ্ন /
বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রাজু নামে আরেকজন আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (০২ এপ্রলি) রাতে উপজেলার রোকনপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম (৩২) রোকনপুর নগরপাড়া ঠাকুরপুকুর গ্রামরে হাসেম গোয়ালার ছেলে। তবে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

রাধানগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান ও ওই ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে সাইফুলসহ ৮-১০ জন গরু আনার জন্য রোকনপুর সীমান্ত দিয়ে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করে। এ সময় ভারতের ১৫৯ বিএসএফ ইটাঘাটা বিওপির টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে সাইফুল ঘটনাস্থলেই মারা যায়। তার মৃতদেহ ভারতের অভ্যন্তরে রয়েছে।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মেদ জানান, স্থানীয় জনপ্রতািনিধিদের মাধ্যমে বিএসএফ’র গুলিতে সাইফুল ইসলাম নামে একজন নিহতের খবর জেনেছেন এবং তার মরদেহ ভারতের অভ্যন্তরে রয়েছে।

১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের সাথে এ বিষয়ে কথা বলার জন্য একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

রোকনপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার আজাদ রহমান জানান, তারা বিষয়টি শুনেছেন এবং বিএসএফকে ফ্লাগ মিটিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছে।