যৌথবাহিনীর অভিযানের প্রতিবাদে অবরোধ ডেকেছে ইউপিডিএফ


রাঙামাটি প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ৯:১২ পূর্বাহ্ন /
যৌথবাহিনীর অভিযানের প্রতিবাদে অবরোধ ডেকেছে ইউপিডিএফ

বান্দরবানে কেএনএফ-বিরোধী যৌথ অভিযানের প্রতিবাদে রাঙামাটিতে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অর্ধদিবস অবরোধ ডেকেছে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

মঙ্গলবার (২৩ এপ্রিল) আঞ্চলিক সশস্ত্র সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে দাবী করা হয়, বান্দরবানে কেএনএফ-বিরোধী যৌথ অভিযানের নামে নির্বিচার গণগ্রেপ্তার, হয়রানি ও নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার ওপর অন্যায় বাধা-নিষেধের প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাঙামাটি জেলায় অর্ধদিবস সড়ক ও নৌ-পথ অবরোধ পালন করবে ইউপিডিএফ। ওই দিন ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে জেলাব্যাপী এই অবরোধ পালিত হবে।

অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ দেওয়া ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরি ওষুধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যানবাহন অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

বিবৃতিতে অবরোধ সফল করার জন্য বাস-ট্রাক-লঞ্চসহ সব যান ও পরিবহন মালিক ও শ্রমিক সমিতি ও সংগঠনের নেতারাসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানিয়েছেন ইউপিডিএফ।