মেহেরপুরে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন


মেহেরপুর প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ৭:২২ পূর্বাহ্ন /
মেহেরপুরে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদান সহজীকরণের লক্ষে মেহেরপুরে জেলা প্রশাসক কার্যালয়ের জেলা ই সেবা কেন্দ্রে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১ টার দিকে জেলা প্রশাসক মো: শামীম হাসান এই রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার কামরুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও সহকারী কমিশনারগণ এবং কালেক্টরেটের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বুথ উদ্বোধনকালে জেলা প্রশাসক শামীম হাসান বলেন, সার্বজনীন পেনশন স্কিম চালু সরকারের এক অনন্য ও জনকল্যাণমুখী উদ্যোগ। সরকারের এই মহতী উদ্যোগ বাস্তবায়নের জন্য এবং জেলার সকল জনসাধারণকে সহজে স্কিম চালু করার প্রয়োজনীয় সেবা প্রদানের জন্য এই বুথ চালু করা হল। এই সেবার মাধ্যমে এখন দেশের সর্বস্তরের জনগণ পরনির্ভরশীলতা থেকে বের হয়ে আসতে পারবে।

তিনি বলেন,’সর্বজনীন পেনশন স্কিমে দেশের অন্যান্য জেলার তুলনায় মেহেরপুরে জনগনের মধ্যে তুলনামূলক ভাবে কিছুটা কম সাড়া পাওয়া গেছে। এজন্য জেলার আপামর জনগনকে উদ্বুদ্ধ করতে এবং সার্বজনীন পেনশন স্কিমের আওতায় আনতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামূলক নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ এই রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করা হল।

এসময় তিনি সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের তাদের পরিবারকে এই সেবার আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন।