আওয়ামী লীগের হাতে স্বাধীনতা নিরাপদ নয়: জামায়াত


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন /
আওয়ামী লীগের হাতে স্বাধীনতা নিরাপদ নয়: জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আওয়ামী লীগের হাতে দেশের স্বাধীনতা নিরাপদ নয়। স্বাধীনতাকে আওয়ামী লীগ নিজেদের সম্পত্তি মনে করে। অথচ আওয়ামী লীগের মধ্যে কেউ বীরশ্রেষ্ঠ নেই।

সোমবার (২৫ মার্চ) ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে রাজধানীর একটি মিলনায়তনে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে’ এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

গোলাম পরওয়ার বলেন, আওয়ামী লীগ ভোট চুরি করে দেশে একটি কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। এই আগ্রাসী ও আধিপত্যবাদী অপশক্তির কবল থেকে দেশকে রক্ষা করতে হবে। ফ্যাসিবাদের পতন ও বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে সাম্য, মানবিক মর্যাদা, ইনসাফ, সামাজিক সুবিচারের যে ঘোষণা আছে তা ভুলুণ্ঠিত।

তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই বাংলাদেশের অর্থনীতি ভেঙ্গে পড়ে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা হয়ে পড়ে, সীমান্তে হত্যা বেড়ে যায়, দেশের শিক্ষা ব্যবস্থায় চরম বিপর্যয় ঘটে। কালচারাল আগ্রাসন পুরো জাতিকে গ্রাস করে নেয়। আওয়ামী লীগ সরকার এদেশকে পার্শ্ববর্তী দেশের কলোনি বানিয়েছে। তাই আরেকটি স্বাধীনতার সংগ্রাম অনিবার্য হয়ে পড়েছে।

দক্ষিণের আমীর মো. নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্ব ও সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সভায় দলটির অন‌্যান‌্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।