ঈদের ছুটিতে লাউয়াছড়ায় রাজস্ব আয় ৫ লাখ ৪৪ হাজার


আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৪, ৩:১৭ অপরাহ্ন /
ঈদের ছুটিতে লাউয়াছড়ায় রাজস্ব আয় ৫ লাখ ৪৪ হাজার

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় পার্কে ঈদের দিন থেকে রবিবার পর্যন্ত ৪ দিনে পর্যটক এসেছে ১১ হাজার ১৮৮ জন। এ থেকে রাজস্ব আয় হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৭৮৭ টাকা। ওই সময়কালে বিদেশি পর্যটক এসেছিল ৬ জন।

শ্রীমঙ্গল কার্যালয়ের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মো. শহীদুল ইসলাম জানান, ঈদের দিন লাউয়াছড়ায় পর্যটক এসেছে সাড়ে ৩ হাজার ৩৩ জন। বিদেশি পর্যটক ছিল ১ জন। ওইদিন রাজস্ব আয় হয় ১ লাখ ৪৫ হাজার ৮৬৯ টাকা। দ্বিতীয় দিন ২ হাজার ৪৬১ জন। বিদেশি ছিল ৫ জন। আয় ১ লাখ ২৩ হাজার ৯৮৬ টাকা। তৃতীয় দিন ৩ হাজার ৩৩৪ জন। আয় ১ লাখ ৬০ হাজার ১৮৪ টাকা। চতুর্থ দিন ছিল ২ হাজার ৩৬০ জন। আয় ১ লাখ ১৪ হাজার ৭৪৮ টাকা।

চা-বাগানগুলোতে এখন চলছে ভর মৌসুম। চা-বাগান পর্যটকদের কাছে খুবই আকর্ষণীয়। চা-কন্যাদের দু’টি পাতা একটি কুঁড়ি তোলার দৃশ্য দেখতে চা-বাগানগুলোতেও ছিল দর্শনার্থীদের ভিড়। মনোমুগ্ধকর চা-বাগানের দৃশ্য ঘুরে ঘুরে দেখা আর সেলফি তোলায় ব্যস্ত সময় পার করেছেন আগতরা।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে বিভিন্ন শ্রেণি-পেশার দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পরার মতো। বিশেষ করে বিভিন্ন পশু-পাখি আর বন্যপ্রাণী দেখে শিশুরা আনন্দে মেতেছিল। মাছের অভয়াশ্রম ও পাখির অভয়ারণ্য বাইক্কা বিল দেখতেও ছুটে গেছেন অনেক দর্শনার্থী।

শ্রীমঙ্গল পর্যটন পুলিশ জানায়, দর্শনার্থীদের নিরাপত্তায় প্রতিটি পর্যটন স্পটে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও পুলিশের মোবাইল টিমও কাজ করছে।