কেএনএফ সংশ্লিষ্টতায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার: পরে বহিষ্কার


মোঃ হেলাল উদ্দিন, বান্দরবান প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৪, ৭:৪৫ অপরাহ্ন /
কেএনএফ সংশ্লিষ্টতায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার: পরে বহিষ্কার

বান্দরবানের রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতি ভান নুন নোয়াম বমকে (৩৩) কেএনএফ’র সঙ্গে জড়িত থাকার অভিযোগে পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

কেএনএফ’র সঙ্গে জড়িত থাকার অভিযোগে যৌথবাহিনীর হাতে গ্রেফতার হওয়ার একদিন পর তার বিরুদ্ধে এ সাংগঠনিক পদক্ষেপ নেওয়া হল।

মঙ্গলবার (২৩ এপ্রিল) জেলা ছাত্রলীগ সভাপতি অং ছাইং উ পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিকের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ছাত্রলীগের গঠনতন্ত্র বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে এ পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, ২০২২ সালের সেপ্টেম্বরে রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান ভান নুন নোয়াম বম। পার্বত্য এলাকার কুকি-চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে তাকে ছাত্রলীগের সব পদ থেকে বহিষ্কার করা হয়।

প্রসঙ্গত, সোমবার (২২ এপ্রিল) বিকেলে রুমা সদর থেকে ভান নুন নোয়ামসহ সাতজনকে সোনালী ব্যাংকে ডাকাতি, মসজিদে হামলা, পুলিশ ও আনসারের অস্ত্র ও টাকা লুটের মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেফতার করে যৌথবাহিনী।

পরে মঙ্গলবার (২৩ এপিল) কঠোর পুলিশি পাহারায় তাদের রুমা সদর থেকে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এসময় আদালতের বিচারক এ এস এম এমরান তাদের জেলহাজতে পাঠানোর নিদের্শ দেন।