চট্টগ্রামে অর্থ আত্মসাতের মামলায় যুবলীগ নেতার কারাদণ্ড


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৪, ৬:৫৪ অপরাহ্ন /
চট্টগ্রামে অর্থ আত্মসাতের মামলায় যুবলীগ নেতার কারাদণ্ড

চট্টগ্রামের হাটহাজারী থানার নাঙ্গলমোড়া ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক মো. আলতাফ হোসেনকে অর্থ আত্মসাতের মামলায় ১০ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। তিনি ওই ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ড জাফর হামজার বাই লেইন এলাকার মৃত শামসুল আলমের ছেলে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) চট্টগ্রামের ৬ষ্ঠ যুগ্ম মহানগর দায়রা জজ আফরুজা খাতুনের আদালত এই রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, মো. আলতাফ হোসেন মামলার বাদী মো. পারভেজ থেকে ১০ লাখ টাকা ধার নেন। টাকা পরিশোধে মো. পারভেজকে গত ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর ইসলামী ব্যাংক আন্দরকিল্লা শাখার ১০ লাখ টাকার চেক দেন। কিন্তু সংশ্লিষ্ট ব্যাংককে চেকটি উপস্থাপন করলে অপর্যাপ্ত তহবিল মর্মে চেকটি ডিজঅনার স্লিপসহ মামলার বাদীকে ফেরত দেয়। পাওনা টাকা দেওয়ার কথা বলে বলে অহেতুক সময়ক্ষেপণ করে টাকাগুলো আত্মসাৎ করে।

এনিয়ে ২০১৯ সালের ৭ নভেম্বর আদালতে মামলা করা হয়। এ মামলা ছাড়াও মো. আলতাফ হোসেনের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে একাধিক মামলা বিভিন্ন আদালতে বিচারাধীন রয়েছে বলে জানা যায়।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট অর্ণব তালুকদার রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, রায়ের সময় মো. আলতাফ হোসেন অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে সাজাপরোয়ানা মূলে আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।