চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা দিবস পালিত


মোঃ মিজানুল হক, চুয়াডাঙ্গা প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন /
চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা দিবস পালিত
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৭ টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।
পরে শহীদ হাসান চত্বরে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও সকাল সোয়া ৮টায় দামুড়হুদার নাটুদহ আটকবরে শহীদের স্মরণে পুস্পমাল্য অর্পণ ও দোয়া অনুষ্ঠিত হয়।
এরপর বিকাল ৪ টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বলেন, ৩০ লাখ শহীদের আত্মত্যাগ ও দুইলক্ষ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে অর্জন স্বাধীনতা। স্বাধীনতাযুদ্ধে চুয়াডাঙ্গার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। স্বাধীনতাযুদ্ধের সূতিকাগার চুয়াডাঙ্গা। প্রথমেই চুয়াডাঙ্গাকে অস্থায়ী রাজধানী ঘোষণা করা হয় এবং ১০ এপ্রিল ১৯৭১ সালে অস্থায়ী সরকারের শপথ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে কৌশলগত কারণে মুজিবনগরে শপথ গ্রহণের সিদ্ধান্ত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, পৌর আওয়ামী লীগ সভাপতি আলাউদ্দিন হেলা, জেলা যুব লীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, জেলা শ্রমিক লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজালুল হক বিশ্বাস, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান গরিব রুহানী মাসুম, জেলা মহিলা আওয়ামী লীগ আহ্বায়ক নুরুন্নাহার কাকলীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।