স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ১:২৪ পূর্বাহ্ন /
স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ।

দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই কর্মসূচি ঘোষণা করা হয়।

দলীয় কর্মসূচির মধ্যে রয়েছে- ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূর্যোদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশে সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। ভোর ৫.৫৬ মিনিট জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন। (মহামান্য প্রেসিডেন্ট ও মাননীয় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের অব্যবহিত পর) সকাল ৭টায় ধানমন্ডি বত্রিশ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন।

এ ছাড়া কর্মসূচির মধ্যে রয়েছে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল।

সকাল ১০টায় রাজধানীর বাসাবোতে ধর্মরাজিক বৌদ্ধ বিহার, সকাল সাড়ে ১০টায় মিরপুর ব্যাপ্টিস্ট চার্চ, সকাল ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে প্রার্থনা সভার আয়োজন করেছে। সকাল ১১টায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

এ ছাড়া সকাল ১১টায় দলের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।