১৪ বছর পর গ্রেফতার শিশু হত্যার আসামী


মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৪, ৮:১৬ পূর্বাহ্ন /
১৪ বছর পর গ্রেফতার শিশু হত্যার আসামী

চার বছরের শিশু ওয়াসিমকে গলা টিপে হত্যা মামলার পলাতক আসামি ইকবাল হোসেন বিপ্লবকে ১৪ বছর পর গ্রেপ্তার করা হয়েছে। তাকে চট্টগ্রাম মহানগরীর বড়পুল এলাকা থেকে আটক করেছে র‌্যাব। পরে তাকে থানায় হস্তান্তর করলে গ্রেফতার দেখায় পুলিশ।

রবিবার (২১ এপ্রিল) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, পলাতক আসামী ইকবাল হোসেন বিপ্লব চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন বড়পুল এলাকায় অবস্থান করছে এই তথ্যের ভিত্তিতে একটি অভিযানিক দল তাকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, গত ২০১০ সালের নভেম্বর মাসে মিরসরাই থানাধীন মধ্যম মঘাদিয়া এলাকায় বিপ্লব এবং তার অন্যান্য সহযোগীরা চার বছরের শিশু ওয়াসিমকে গলা টিপে হত্যা করে। পরে মরদেহ গুম করে আত্মগোপনে চলে যান। পরবর্তীতে ওয়াসিমের বাবা বাদী হয়ে মিরসরাই থানায় হত্যা মামলা করেন। গ্রেফতার আসামীকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি গ্রেফতার এড়াতে দীর্ঘ ১৪ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিলেন।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম বলেন, ওয়াসিম হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ইকবাল হোসেন বিপ্লবকে র‌্যাব আটক করে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণে মিরসরাই থানায় হস্তান্তর করে র‌্যাব। রবিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।