চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ডায়রিয়া-নিউমোনিয়া রোগীতে ঠাঁসা


মোঃ মিজানুল হক, চুয়াডাঙ্গা প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ২:০৩ অপরাহ্ন /
চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ডায়রিয়া-নিউমোনিয়া রোগীতে ঠাঁসা
চুয়াডাঙ্গায় বাড়ছে গরমজনিত রোগের প্রকোপ। সদর হাসপাতালে ভিড় বাড়ছে নিউমোনিয়া ও ডায়রিয়া রোগীর। প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা। সব বয়সীরাই তীব্র গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন। আর শিশুরা আক্রান্ত হচ্ছে নিউমোনিয়ায়। রোগির চাপে শয্যা সংকট দেখা দিয়েছে। বেড না পেয়ে রোগীরা মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। রোগীর চাপ সামলাতে গিয়ে হিমশিমে দায়িত্বরত ডাক্তার ও নার্সরা।
মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে শিশু ও ডায়রিয়া ওয়ার্ড ঘুরে দেখা গেছে, নিউমোনিয়া আক্রান্ত শিশু রোগী ভর্তি ৭১ জন। এই ওয়ার্ডে প্রতিদিন গড়ে রোগী আসছে ৪০ থেকে ৫০ জন। তাদের সবার বয়স ৩ মাস থেকে ১ বছর। বেশিরভাগই নিউমোনিয়ায় আক্রান্ত। গত এক সপ্তাহে নিউমোনিয়ায় আক্রান্ত চিকিৎসা নিয়েছে তিন শতাধিক।
আর ডায়রিয়া ওয়ার্ডে রোগী ছিল ১৭১ জন। গত এক সপ্তাহে ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসা নিয়েছে পাঁচ শতাধিক। ডায়রিয়া ওয়ার্ডে সকল বয়সীরা ভর্তি হচ্ছেন। রোগীর চাপ সামলাতে হিমশিমে ডাক্তার ও নার্সরা।
এক রোগীর মা আমেনা খাতুন বলেন, আমার ছেলেকে নিয়ে গতকাল এসেছি। গরমে ডায়রিয়া আক্রান্ত হয়েছে।
অপর রোগী আজিজুল হাকিম বলেন, এই গরমে আমি এবং আমার ছেলে অসুস্থ হয়ে পড়েছি। চিকিৎসা দেওয়ার পর কিছুটা ভালো আছি।
হাসপাতালের শিশু বিশেষজ্ঞ আসাদুর রহমান মালিক খোকন বলেন, কয়েকদিন ধরে নিউমোনিয়া ও ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। ফলে হাসপাতালে রোগির চাপ বেড়েছে। তবে ডাক্তার ও নার্সরা নিয়মিতভাবে রোগী দেখছে।