নড়াইলে চিত্রশিল্পী এস এম সুলতান মেলায় ষাঁড়ের লড়াই


নড়াইল প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ২:৩৫ অপরাহ্ন /
নড়াইলে চিত্রশিল্পী এস এম সুলতান মেলায় ষাঁড়ের লড়াই

নড়াইলে সুলতান মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) শহরের কুড়ি ডোর মাঠে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এ প্রতিযোগিতা।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তীতে সুলতান মেলায় গ্রামীণ ক্রীড়া উৎসবের অংশ হিসেবে ঐতিহ্যবাহী এ ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও এস.এম সুলতান ফাউন্ডেশন আয়োজনে এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকা থেকে ২০টি ষাঁড় অংশ নেয়। লড়াই দেখতে নানা বয়সী হাজারো মানুষের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে মাঠ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান, জেলার বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীগণ ও বীর মুক্তিযোদ্ধাসহ প্রমুখ।

পরে খেলা শেষে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক।

যশোরের অভয়নগর থেকে আসা সূর্য কুমার বলেন, প্রতিবছর সুলতান মেলায় ষাঁড়ের লড়াই দেখতে আসি। ষাঁড়ের লড়াই দেখতে আমার খুবই ভালো লাগে। প্রচন্ড গরম উপেক্ষা করে এ বছর এসেছি।

সুলতান মেলার ‘কিউট গ্রামীণ ক্রীড়া উৎসব উদযাপন পর্ষদের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বলেন, নতুন প্রজন্মে কাছে বাঙালির হারিয়ে যাওয়া ক্রীড়া গুলোর নবজাগরণ সৃষ্টি করা। নতুন প্রজন্মকে আমাদের ঐতিহ্যের সাথে পরিচিত করা। তারা মাদক থেকে সরে এসে খেলাধুলা এবং লেখাপড়ায় আসুক এবং আলোকিত মানুষ হিসেবে তৈরি হোক সেই প্রত্যাশা নিয়েই আমাদের এই প্রচেষ্টা।

উল্লেখ্য, ১৫ দিনব্যাপী সুলতান মেলা।আগামী ২৯ এপ্রিল এ মেলা শেষ হবে।