বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৪, ৪:৪১ অপরাহ্ন /
বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মো. হাসান (২৩) নামের এক যুবক নিহত হয়েছে। নিহত মো. হাসান কাইমপুর ইউনিয়নের কাইমপুর গ্রামের জারু মিয়ার ছেলে।

সোমবার (২২ এপ্রিল) সকালে উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া সীমান্তে এ হত‌্যাকান্ড ঘটে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ, বিজিবি ও হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় ভারত সীমান্তের ২০৫০ পিলার এলাকায় সোমবার সকালে মো. হাসান শূন্য রেখায় যায়। এ সময় ভারতের ওই এলাকার তিন নম্বর গেট দিয়ে এক বিএসএফ সদস্য এসে গুলি করলে হাসান রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বাবা জারু মিয়া বলেন, তার ৫ ছেলের মধ্যে সবার ছোট মো. হাসান কৃষিকাজ করত। সোমবার সকালে বন্ধুদের সাথে ভারতের সীমান্তে গেলে বিএসএফের গুলিতে মারা গেছে। তার চার মাসের একটি পুত্র সন্তান রয়েছে।

কসবা থানার উপপরিদর্শক (এস.আই) মো. সোহেল সিকদার বলেন, বিএসএফের গুলিতে মো. হাসান নামের এক যুবক মারা গেছেন। নিহতের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করা হয়েছে।

সুলতানপুর ৬০বিজিবির অধিনায়ক (সিও) জাবেদ বিন জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক মারা যাওয়ার বিষয়টি বিএসএফকে অবহিত করে পতাকা বৈঠকের মাধ্যমে তীব্র প্রতিবাদ জানানো হবে।