স্বাধীনতা দিবসে ভারত ও পাকিস্তানের অভিনন্দন


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ১১:১৫ অপরাহ্ন /
স্বাধীনতা দিবসে ভারত ও পাকিস্তানের অভিনন্দন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ভারত ও পাকিস্তান।

মঙ্গলবার (২৬ মার্চ) রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনকে পাঠানো বার্তায় ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু শুভেচ্ছা জানান। তিনি ভারতের সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের জাতীয় দিবসে বাংলাদেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানান।

বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেজে দেওয়া বার্তার কপিতে উল্লেখ করা হয়, ভারতের প্রেসিডেন্ট বিগত এক দশকে ভারত-বাংলাদেশ সম্পর্ক আরও শক্তিশালী হওয়া এবং বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রবৃদ্ধির কথা তুলে ধরেন। দুই দেশের নেতৃত্ব দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার প্রচেষ্টা চালিয়ে যাবে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

সোমবার (২৫ মার্চ) রাতে পাকিস্তান হাইকমিশনের ভেরিফায়েড এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে দেওয়া পোস্টে বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দেশটির সরকার ও জনগণকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে অভিন্ন মূল্যবোধ এবং সাধারণ বিশ্বাসের ওপর ভিত্তি করে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। দুদেশ একসঙ্গে কাজ করার মাধ্যমে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতায় অবদান রাখতে পারে।